ঢাকা, রবিবার   ০২ জুন ২০২৪

দুই সেঞ্চুরিতে রেকর্ড সংগ্রহ রংপুর রাইডার্সের  

প্রকাশিত : ২১:১৬, ২৫ জানুয়ারি ২০১৯ | আপডেট: ২১:২৪, ২৫ জানুয়ারি ২০১৯

দুই সেঞ্চুরির মাধ্যমে রেকর্ড পরিমাণ রান সংগ্রহ করলো রংপুর রাইডার্স। যেখানে ওয়ানডেতেও এক ইনিংসে দুই সেঞ্চুরির দেখা মেলা ভার, সেখানে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি হাঁকালো দুই ব্যাটসম্যান অ্যালেক্স হেলস আর রাইলি রুশো।  

তাদের বিধ্বংসী দুই সেঞ্চুরিতে ভর করে রংপুর গড়েছে ৪ উইকেটে ২৩৯ রানের পুঁজি। যা কিনা বিপিএলের ইতিহাসেরই সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

চিটাগং ভাইকিংসকে জিততে হলে ঘরের মাঠের করতে হবে ২৪০ রান। যেটা তাড়া করতে পারলে হবে নতুন আরেক রেকর্ড।   

মারকাটারি ব্যাটিংয়ে ১৫তম ওভারের চতুর্থ বলে এসে সেঞ্চুরি পূরণ করেন হেলস। পরের বলেই সিকান্দার রাজাকে তুলে মারতে গিয়ে ক্যাচ হন রংপুরের এই ওপেনার। ৪৮ বলে ১১ বাউন্ডারি আর ৫ ছক্কায় কাটায় কাটায় ১০০ রান করেন তিনি।

রানের এই গতির মাঝে দাঁড়াতে পারেননি এবি ডি ভিলিয়ার্স। ১ রানেই তাকে খালিদ আহমেদের ক্যাচ বানান আবু জায়েদ রাহি। মোহাম্মদ মিঠুনও ১৫ রানের বেশি যেতে পারেননি।

তবে হেলসের দেখানো পথ ধরে বিধ্বংসী চেহারায়ই সেঞ্চুরি তুলে নেন রুশো। ৫১ বলে ১০০ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন তিনি, যে ইনিংসটি প্রোটিয়া এই ব্যাটসম্যান সাজান ৮ বাউন্ডারি আর ৬ ছক্কায়। তার সঙ্গে ৪ বলে ১১ রানে অপরাজিত থাকেন নাহিদুল ইসলাম। সবমিলিয়েই রংপুরের রেকর্ড সংগ্রহ।  

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি ষষ্ঠ আসরে দ্বিতীয় সেঞ্চুরি করেছেন এলেক্স হেলস। এর আগে চলতি আসরে প্রথম সেঞ্চুরি করেন রাজশাহী কিংসের ইংলিশ ওপেনার লরি ইভান্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৬২ বলে ৯ চার ও ছয়টি ছক্কায় ১০৪ রানের লড়াকু ইনিংস খেলেন তিনি।

বিপিএলে সবচেয়ে বেশি ৫টি সেঞ্চুরি করেন ক্রিস গেইল। শুধু তাই নয়, রানের দিক থেকেও সবচেয়ে বড় ইনিংস খেলেন গেইল। ২০১৭ সালে রংপুর রাইডার্সের এই ওপেনার ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৬৯ বলে পাঁচটি চার ও ১৮টি ছক্কার সাহায্যে ১৪৬ রান করে অপরাজিত থাকেন।

বিদেশি ব্যাটসম্যানদের মধ্যে বিপিএলে সেঞ্চুরি করেন, ক্রিস গেইল, আহমেদ শেহজাদ, জনসন চার্লস, এভিন লুইস, ডোয়াইন স্মিথ, লরি ইভান্স ও অ্যালেক্স হেলস।

এসি  

  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি